সর্বশেষ

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

আপনি কি মোটা হতে চান ?

 

 কথায় আছে, স্বাস্থ্যই সকল সুখের মুল। কিন্তু সেই স্বাস্থ্য যখন আমাদের থাকে না , তখন হতে হয় মানুষের সামনে লাঞ্ছিত । অনেকেই মোটা হওয়ার জন্য ঔষধ খেয়ে থাকেন । যতদিন ঔষধ খান এতদিন মোটা থাকেন কিছুদিন পর আবার আগের মত হয়ে যান । আমি বলবো এই ঔষধগুলি আপনারা খাবেন না। এতে করে আপনার মারাত্মক শরীরের ক্ষতি হতে পারে।

আজ আপনাদের কয়েকটি টিপস দিব। যা মেনে চললে আশা করি আপনাদের রোগা -পাতলা শরীর মোটা হবে। আগেই বলে রাখি, আমি কোন হারবাল বিক্রি করতে আসি নাই তাই ৫ থেকে ৭ দিনে মোটা হতে পারবেন না।  ।   ভাল ফল পেতে অন্তত  এক মাস  অপেক্ষা করতে হবে।

 আমি ইনকামের আশায় আপনাদের টিপস দেই না এবং প্রতারকদের মত আপনাদের ঠকাতে চাইনা । কারন আমি আমার দেশের মানুষদের ভালবাসি। আমি চাই আপনারা আমার টিপসগুলি পড়েন এবং উপকৃত হন।




                   মোটা হওয়ার ঘরোয়া উপায় 


কাঁচা  ছোলাঃ রাতে কাঁচা  ছোলা ভিজিয়ে রেখে সকালে  খালি পেটে  খেতে হবে। অনেকে কাঁচা ছোলা খেতে পারেন না। প্রথম দিকে ৮-১০ টি খাবেন এবং ধীরে- ধীরে পরিমান বাড়াবেন। আশা করি এই নিয়মটি পালন করলে আপনারা মোটা হবেন।   

কিসমিস ঃ আপনারা  কাঁচা  ছোলার  মত এটিও খেতে পারেন।শুধু কাঁচা ছোলা খেতে খারাপ লাগলে  কিসমিস সহ খেতে পারেন। আমি কাঁচা ছোলার কথা বারবার এ কারনে বলছি কারন আমি নিজে এটি খেয়ে ভাল উপকার পেয়েছি। 

কাঁঠালঃ বেশি পরিমান কাঁঠাল খেলে স্বাস্থ্য এর উন্নতি হয়। কাঁঠালে আছে  ভিটামিন এ, সি, বি-১,  বি-২, ম্যাগনেসিয়াম, থায়ামিন, রিবোফ্লাভিন, ক্যালসিয়াম, পটাসিয়াম, আয়রন, সোডিয়াম, জিঙ্ক । এছাড়া আমিষ, শর্করা ও ভিটামিন থাকায় কাঁঠাল মানবদেহের জন্য বিশেষ উপকারী।

দুধঃ দুধে প্রোটিন, ক্যালরি ছাড়াও রয়েছে ফ্যাটি উপাদান। প্রতিদিন ঘুমানোর আগে এক গ্লাস দুধ পান করুন। 

মধুঃ মধুর উপকারিতা আপনারা সবাই জানেন। সর্ব রোগের প্রতিষেধক। যার  গুন লিখে শেষ করা যায় না। সুতরাং প্রতিদিন মধু খাবেন। 

ঘিঃ খাবারের তালিকায় ঘি রাখুন। কারন ঘি তে রয়েছে প্রচুর ফ্যাট । যা অনায়সে আপনাকে মোটা করতে সাহায্য করবে। 

ফ্যাটি ও ক্যালরি যুক্ত খাবার খানঃ বেশি বেশি ফ্যাটি ও ক্যালরি যুক্ত খাবার খান । ওজন বাড়ায় এমন খাবার বেশি খান এবং বারবার খাবার খান । সব কথার এক কথা, আপনাকে খেতে হবে। না খেলে আপনার শরীর কখনো মোটা হবে না। 

নিয়মিত ঘুমানঃ মোটা হতে চাইলে আপনাকে দৈনিক ৭-৮ ঘণ্টা ঘুমাতে হবে। আর বেশি রাত জাগা মোটেও ঠিক নয়। তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুন আর ভরে উঠে পড়ুন। সকালের আবহাওয়া শরীরে লাগান আর ব্যায়াম করুন। 

চিন্তামুক্ত থাকুনঃ আপনি যদি চিন্তামুক্ত থাকেন তাহলে আপনার স্বাস্থ্য থাকবে অটুট। সুতরাং আল্লাহর উপর ভরসা করুন এবং চিন্তামুক্ত থাকুন। 

হস্তমৈথুন বন্ধ করুন ঃ বিষয়টি হয়ত  আমার লেখা উচিত হয়নি । তারপরেও বলবো। কারন আমার পোস্টটি বেশিরভাগ তরুনেরা পড়বে ।  আর আপনি যদি এই বিষয়ে জড়িত থাকেন তাহলে আপনি সহজে মোটা হতে পারবেন না।  হস্তমৈথুন  স্বাস্থ্যহানির অন্নতম একটি কারন।  হস্তমৈথুন  নিয়ে আমি পরিপূর্ণ একটি পোস্ট দিবো সেখান থেকে দেখে নিবেন। 

পোস্টটি পড়ার  জন্য আপনাকে ধন্যবাদ। 

Post a Comment

0 Comments